২রা আষাঢ়, ১৪৩১| ১৬ই জুন, ২০২৪| ৯ই জিলহজ, ১৪৪৫| সকাল ৯:১০| বর্ষাকাল|

চিনি সিন্ডিকেটের হামলায় আহত সময়ের আলোর সাংবাদিক

Reporter Name
  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৩৬ Time View

জয় বাংলা ডেস্ক :

অবৈধ চিনি ব্যবসায়ী সিন্ডিকেটের হামলার শিকার হয়েছেন ‘দৈনিক সময়ের আলো’র শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি মেহেদী হাসান লিটন। এ ঘটনায় ভুক্তভোগী লিটন শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।

অবৈধপথে আসা ভারতীয় চিনি ব্যবসায়ীদের বিরুদ্ধে রোববার (৭ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার সংবাদ সংগ্রহকালে এ হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেন সাংবাদিক লিটন।

ভুক্তভোগী লিটন বলেন, রোববার বিকেলে গাজীপুরের শ্রীপুর মাওনা এলাকায় অবৈধপথে আসা ভারতীয় চিনি ব্যাবসায়ী প্রতিষ্ঠান রাহিম এন্টারপ্রাইজকে ২ লাখ টাকা এবং ওই চিনি সরবরাহকারীকে ৩ লাখসহ মোট ৫ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। শ্রীপুর উপজেলার সহকারী কমিশনার ভূমি আল মামুনের আদালত এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানের সংবাদ সংগ্রহকালে অবৈধ চিনি ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে হামলা চালায় ‘দৈনিক সময়ের আলো’র শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি মেহেদী হাসান লিটনের উপর। লিটন শ্রীপুর উপজেলার গোদারচালা গ্রামের বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদিরের ছেলে।

মেহেদী হাসান লিটন জানান, সংবাদ সংগ্রহ করার সময় তিনি দণ্ডপ্রাপ্ত দোকানের নাম ফলকের ছবি তুলতে গেলে সরবরাহকারী ও দোকানের মালিক মালিক মফিজুল ইসলাম মোহনের নেতৃত্বে তার ম্যানেজার ও কর্মচারীরা লিটনের উপর হামলা চালান। লিটন অভিযোগ করেন, শারীরিকভাবে লাঞ্ছিত করার পরও অবৈধ চিনি সরবরাহকারী রানা অস্ত্র প্রদর্শন করে সাংবাদিক লিটনকে মেরে ফেলার হুমকি দেন। পরে অন্যান্য সহকর্মীরা এসে লিটনকে উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত কয়েকমাস ধরে ময়মনসিংহের নেত্রকোনা ও হালুয়াঘাট সীমান্ত এলাকা দিয়ে অবাধে প্রবেশ করছে ভারতীয় সাদা চিনি। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় গাজীপুরের শ্রীপুরের বিভিন্ন এলাকায় এসব চিনি প্রকাশ্যে বিক্রি হতেও দেখেন স্থানীয়রা। প্রতিদিন দিনে ও রাতে ট্রাকযোগে সিন্ডিকেটের পাহারায় এসব চিনি আসে শ্রীপুরের মাওনা চৌরাস্তায়। সীমান্ত এলাকা থেকেই দেশীয় ব্রান্ডের তীর ও ফ্রেশের মোড়কজাত বস্তার পরিবর্তন হয়ে বিভিন্ন এলাকায় প্রবেশ করছে এসব ভারতীয় চিনি। তেমনই ভাবে রোববার বিকেলে অবৈধভাবে ভারত থেকে আসা চিনি মাওনা চৌরাস্তার রাহিম এন্টারপ্রাইজের গোডাউনে নেয়া হচ্ছে এমন সংবাদে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠান ও দুই সরবরাহকারীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ময়মনসিংহ জেলার হালুয়াঘাটের আকন্দপাড়া গ্রামের রানা (২২) এবং একই এলাকার ওমর ফারুককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানের খবরে ওই এলাকার অন্য ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যান। অপরদিকে ভ্রাম্যমাণ আদালতের খবর পেয়ে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে গেলে তাদের উপর হামলা চালান ওই অবৈধ চিনি সরবরাহকারী ও রাহিম এন্টারপ্রাইজের মালিকসহ তার কর্মচারীরা। হামলায় সময়ের আলোর প্রতিনিধি মেহেদী হাসান লিটন গুরুতর আহত হন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকবর আলী খান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category