২রা আষাঢ়, ১৪৩১| ১৬ই জুন, ২০২৪| ৯ই জিলহজ, ১৪৪৫| সকাল ৭:৪৬| বর্ষাকাল|

শেরপুরে এবার প্রেসক্লাবের কমিটি বিলুপ্তির ঘোষণা স্বতন্ত্র এমপির

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ১৬ Time View

নিজস্ব প্রতিবেদক :

শেরপুরে পরিবর্তনের রাজনীতির প্রভাবে নানা প্রতিষ্ঠানে কর্তৃত্ব প্রতিষ্ঠার ধারাবাহিকতায় এবার গণমাধ্যমকর্মীদের স্বতন্ত্র প্রতিষ্ঠান শেরপুর প্রেসক্লাবের নির্বাচিত কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন সদর আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে শহরের মাধবপুরস্থ উৎসব কমিউনিটি সেন্টারে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভার নামে আয়োজিত অনুষ্ঠানে তিনি ওই ঘোষণা দেন। সেইসাথে তার ঘনিষ্ঠ বন্ধু ঠিকাদার ও সমকাল প্রতিনিধি দেবাশীষ ভট্টাচার্যকে সভাপতি এবং বিএনপি-জামায়াত থেকে ডিগবাজি দিয়ে কয়েকদিন আগে আওয়ামী লীগে যোগ দেওয়া মাদ্রাসা শিক্ষক ও দৈনিক ইনকিলাব প্রতিনিধি মো. মেরাজ উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা দিয়েছেন। কমিটির বাকী সদস্যদের নাম খুব শীঘ্রই ঘোষণা করা হবে বলেও জানান তিনি। এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। বিষয়টি শহরের টক অব দি টাউন হিসেবে আলোচিত হচ্ছে।

অন্যদিকে ২ বছর মেয়াদে নির্বাচিত কমিটি মাত্র ৮ মাসের মাথায় ভেঙে দিয়ে নতুন কমিটি ঘোষণার ঘটনাকে নগ্ন রাজনৈতিক হস্তক্ষেপ, গঠনতন্ত্র পরিপন্থী, অগণতান্ত্রিক ও এখতিয়ার বহির্ভূত উল্লেখ করে তার তীব্র নিন্দা জানিয়েছেন প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল।

তারা বলেন, গত ৭ জানুয়ারির নির্বাচনে ইলেকশন ইঞ্জিনিয়ারিং এর মাধ্যমে নির্বাচিত হওয়ার পর থেকে স্বতন্ত্র এমপির প্রভাবে জেলা আইনজীবী সমিতি, ঐতিহ্যবাহী তেরাবাজার জামিয়া সিদ্দিকিয়া মাদ্রাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে কমিটি গঠনে হস্তক্ষেপের পাশাপাশি তার কর্তৃত্ব প্রতিষ্ঠার মহোৎসব চলছে। তারই ধারাবাহিকতায় প্রেসক্লাবেও তার একক ও রাজনৈতিক কর্তৃত্ব প্রতিষ্ঠা করতেই ওই কান্ড ঘটানো হয়েছে। তবে তা মেনে নেওয়া বা গ্রহণ করার কোন কারণ নেই বিধায় সংশ্লিষ্ট সকলকেই ওই বিষয়ে বিভ্রান্ত না হতেও তারা অনুরোধ জানিয়েছেন।

জানা যায়, ওই অনুষ্ঠানে মুঠোফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category