২রা আষাঢ়, ১৪৩১| ১৬ই জুন, ২০২৪| ৯ই জিলহজ, ১৪৪৫| সকাল ৮:৫০| বর্ষাকাল|

সৌদি আরবে নারীদের দুঃসাহসিক সুইমশ্যুট ফ্যাশন শো

Reporter Name
  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৪ Time View

জয় বাংলা আন্তর্জাতিক  :

মধ্যপ্রাচ্যের রক্ষণশীল দেশ সৌদি আরবে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে নারীদের সুইমশ্যুট ফ্যাশন শো। সাঁতারের পোশাক পরে এতে অংশ নেন নারী মডেলরা। স্থানীয় সময় শুক্রবার (১৭ মে) সৌদির পশ্চিমাঞ্চলের উপকূলের পাশে অবস্থিত সেন্ট রেগিস রেড সি রিসোর্টে হয় এই ফ্যাশন শো।

রিসোর্টটি রেড সি গ্লোবালের একটি অংশ ছিল, যা সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ভিশন-২০৩০ এর কথিত গিগা-প্রজেক্টের একটি গুরুত্বপূর্ণ অংশ। তেলের ওপর নির্ভরশীলতা কমাতে ২০৩০ সালের মধ্যে অন্যান্য খাতকে সমৃদ্ধ করার চেষ্টা করছেন তিনি।

ফ্যাশন শো-র পোশাকের ডিজাইনার মরক্কান ডিজাইনার ইয়াসমিনা কাঞ্জাল বলেছেন,‘এটি সত্যি যে সৌদি খুবই রক্ষণশীল। তবে আমরা মার্জিত সুইমস্যুট দেখানোর চেষ্টা করেছি যেগুলো আরব বিশ্বের প্রতিনিধিত্ব করে। যখন আমরা এখানে এসেছিলাম। আমরা বুঝতে পেরেছিলাম সৌদি আরবে একটি সুইমস্যুট ফ্যাশন শো ঐতিহাসিক মুহূর্ত হবে। কারণ এবারই প্রথমবারের মতো আমরা এ ধরনের একটি আয়োজন করেছি।’

এই শো-তে উপস্থিত ছিলেন শাখ মোহাম্মদ নামের এক সিরীয় ফ্যাশন ইনফ্লুয়েন্সার। তিনি জানান, এটি নিয়ে তিনি একটুও অবাক হননি। কারণ সৌদি তার ফ্যাশন এবং পর্যটন খাতকে সমৃদ্ধ করতে উন্মুক্ততা দেখাচ্ছে অনেকদিন ধরেই।

শাখ মোহাম্মদ বলেছেন, ‘এবারই প্রথমবারের মতো সৌদিতে আমরা সুইমশ্যুট ফ্যাশন শো দেখলাম। কিন্তু কেন নয়? আসলেই কেন নয়? এটি সম্ভব এবং আমরা এখানে এটি দেখতে পাচ্ছি।’

শো-য়ে যোগ দিয়ে ফরাসি ডিজাইনার রাফায়েল সিমাকোরবে জানান, এই শো-য়ে তিনি শালীনতা বিরোধী কিছু দেখেননি। তবে সৌদিতে এই শো আয়োজন বড় একটি অর্জন ছিল।

তিনি বলেন, ‘আজ এমন আয়োজন করা তাদের জন্য খুবই দুঃসাহসিক ছিল। আমি এটির অংশ হতে পেরে খুবই খুশি।’

সূত্র: এএফপি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category